Questions Solution

এইচএসসি আইসিটি সাজেশন ২০২৩ পিডিএফ ডাউনলোড > ICT Suggestion

এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি চূড়ান্ত সাজেশন ২০২৩ [সকল বোর্ড]

এইচএসসি আইসিটি সাজেশন ২০২৩ পিডিএফ ডাউনলোড করুন এখান থেকে।  প্রিয় এইচএসসি পরীক্ষার্থী বন্ধুরা গত ১৭ আগস্ট হতে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। বরাবরই আমরা প্রতিটি বিষয়ের  প্রশ্ন সমাধানের পাশাপাশি চূড়ান্ত সাজেশনও দিয়ে আসছি।  তারই ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের এমসিকিউ এবং লিখিত চূড়ান্ত সাজেশন তৈরি করেছি।যারা শেষ মুহূর্তের সাজেশন দেখে প্রস্তুতি গ্রহণ করতে চান, তারা  এখন সঠিক আর্টিকেলটি পড়েছেন। সম্পূর্ণ সাজেশন দেখার জন্য আর্টিকেলটি পড়তে থাকুন।

এইচএসসি আইসিটি সাজেশন ২০২৩

প্রায় ১৩ লক্ষাধিক পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। আইসিটি বিষয়টি আবশ্যিক হওয়ার কারণে বিজ্ঞান মানবিক এবং বাণিজ্য সকল বিভাগের সকল শিক্ষার্থীদের এ বিষয়ে পরীক্ষায়  অংশগ্রহণ করতে হবে। আইসিটি বিষয়টি শিক্ষার্থীদের কাছে অনেক কঠিন বলে মনে হয়। প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের  অনেকটাই জ্ঞান কম রয়েছে। আইসিটি বিষয়টি  শিক্ষার্থীদের সামনে আসলে তারা অনেক বিব্রত এবং সংশয় বোধ করে।

বিশেষ করে মানবিক বিভাগের শিক্ষার্থীরা আইসিটির বিষয়কে অত্যন্ত ভয় পায়। বিগত সালে দেখে গেছে অনেক শিক্ষার্থী এ বিষয়ে ফেল করেছে।  তাই আমরা এ বিষয়ে একটি উপযুক্ত এবং চূড়ান্ত সাজেশন তৈরি করেছি পরীক্ষার আগ মুহূর্তে। যারা সাজেশন টি এখনো পাননি তারা এই আর্টিকেল হতে সাজেশনটি ডাউনলোড করে নিন।

 HSC আইসিটি এমসিকিউ/MCQ চূড়ান্ত সাজেশন ২০২৩ পিডিএফ

মোট নম্বরের  আইসিটি পরীক্ষায় ২৫টি এমসিকিউ বা নৈবেত্তিক প্রশ্ন থাকবে। যার প্রতিটির মানে এক নম্বর করে। কিন্তু শিক্ষার্থীরা প্রায় এমসিকিউ এর উত্তর ভুল করে। তারা বুঝতে পারে না যে কোনটি সঠিক উত্তর। আর পরীক্ষায় ভালো নাম্বার পেতে হলে অবশ্যই এমসিকিউ অংশে আপনাকে ভালো করতে হবে। পরীক্ষায় ১০০% আসবে এমন কমন উপযোগী কিছু এমসিকিউ আমরা আপনাদের উদ্দেশ্যে সাজিয়েছি। সকল অধ্যায়ের যেসব নৈব্যক্তিক প্রশ্ন অত্যন্ত গুরুত্বপূর্ণ সেগুলো নিচে দেওয়া হল;

আইসিটি সৃজনশীল প্রশ্নের সাজেশন ২০২৩ pdf

আইসিটি পরীক্ষায় সৃজনশীল অংশ হতে পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে। পাঁচটি প্রশ্নের জন্য ৫*১০=৫০ নম্বর থাকবে।সৃজনশীল অংশ নিয়ে যারা এখনো মাথা ঘামাচ্ছেন। কোন  কোন অধ্যায় হতে সৃজনশীল প্রশ্ন করা হবে? তাদের জন্য আমরা বেশ কিছু সৃজনশীল প্রশ্ন বিভিন্ন অধ্যায় হতে সাজিয়েছি। পরীক্ষার পূর্বে রাতে হলেও যারা আমাদের দেওয়া সাজেশনটি আয়ত্ত করতে পারবে তারা পরীক্ষায় অবশ্যই ভালো নম্বর পাবে। এই অংশ হতে সাজেশন ডাউনলোড করতে পারবেন।

 উপসংহার

বেশি বেশি অনুশীলন বা পড়ার বিকল্প কোন পদ্ধতি নেই। তাই বেশি বেশি পড়ুন এবং পরীক্ষায় ভালোভাবে সকল প্রশ্নের উত্তর দিন। আমাদের  দেওয়া সাজেশনটি বিভিন্ন মাধ্যমে সংগ্রহ করা। যা আপনাকে শুধুমাত্র কিছুটা সাহায্য করবে।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *