Questions Solution

[ক খ গ ঘ সেট] ঢাকা বোর্ড এসএসসি ঢাকা বোর্ড পদার্থ বিজ্ঞান প্রশ্ন সমাধান ২০২৪

ঢাকা বোর্ডের এসএসসি পদার্থ নৈব্যক্তিক প্রশ্ন ও উত্তর ২০২৪ (সকল সেট)

ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার্থী বন্ধুরা কেমন আছেন আশা করি সকলে ভালো আছেন এবং এসএসসি পরীক্ষা খুব ভালোই হচ্ছে। আজকে আপনাদের সামনে হাজির হলাম আবারও একটি বিষয়ের এমসিকিউ বা নৈব্যত্তিক প্রশ্ন সমাধান নিয়ে। আর বিষয়টি হচ্ছে পদার্থ বিজ্ঞান। পরীক্ষা শেষে এই মুহূর্তে যারা ঢাকা বোর্ডের পদার্থবিজ্ঞান বিষয়ে এমসিকিউ প্রশ্ন সমাধান বিভিন্ন ওয়েবসাইটে খুঁজে বেড়াচ্ছেন আর্টিকেলটি মূলত তাদের জন্যই। [ক খ গ ঘ সেট] ঢাকা বোর্ড এসএসসি ঢাকা বোর্ড পদার্থ বিজ্ঞান প্রশ্ন সমাধান ২০২৪ আর্টিকেলটি হতে এক এক করে প্রতিটি mcq এর সঠিক সমাধান দেখতে এবং এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ সম্পর্কে জানতে আর্টিকেলটির শেষ পর্যন্ত পড়ুন।

ঢাকা বোর্ডের এসএসসি পদার্থ বিজ্ঞান/ফিজিক্স mcq প্রশ্ন ও উত্তর ২০২৪

সকাল ১০ টা হতে ০১ টা পর্যন্ত ঢাকা বোর্ডের পদার্থ বিজ্ঞান বা ফিজিক্স পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষাটি আজ ০৩ মার্চ ২০২৪ তারিখ রোজ রবিবার অনুষ্ঠিত হয় ঢাকা বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। মোট ৭৫ নম্বর এর ওপর পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে যেখানে লিখিতের জন্য ৫০ এবং এমসিকিউ এর জন্য ২৫ নম্বর বরাদ্দ ছিল। আমরা পদার্থ বিজ্ঞান বিষয়ে এমসিকিউ অংশের সমাধান নিয়ে আলোচনা করব। অর্থাৎ ২৫ টি সঠিক সমাধান প্রদান করা হবে এই অংশে।

এসএসসি পদার্থবিজ্ঞান প্রশ্ন সমাধান ঢাকা বোর্ড ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ঢাকা বোর্ড অন্যতম। ঢাকা শিক্ষা বোর্ডের আওতায় এবার প্রায় ২ লক্ষাধিক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। ঢাকা বোর্ড এসএসসি পদার্থ বিজ্ঞান প্রশ্ন সমাধান ২০২৪ আর এই তিন লক্ষ শিক্ষার্থীর জন্যই পদার্থবিজ্ঞান বা ফিজিক্স বিষয়টি আবশ্যিক একটি বিষয়। বিষয়টি একটু কঠিন হওয়ার কারণে অনেক শিক্ষার্থী লিখিত এবং নৈবিত্তিক বা বহুনির্বাচনি অংশে ভালো করতে পারেননি। আমরা সবসময় আপনাকে বলব আপনার যে পরীক্ষা হয়ে গেছে সে পরীক্ষা নিয়ে চিন্তার কোন কারণ নেই। আপনি পদার্থ বিজ্ঞান বিষয়ের নৈব্যক্তিক অংশের সমাধান এই আর্টিকেল হতে খুব সহজেই পেয়ে যাবেন এবং নিশ্চিত হতে পারবেন আপনার কতটি এমসিকিউ সঠিক উত্তর হয়েছে।

পদার্থ বিজ্ঞান ক খ গ ঘ সেটের নৈব্যক্তিক উত্তরমালা ২০২৪ পিডিএফ ডাউনলোড

ঢাকা বোর্ডের পদার্থবিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর আমরা নৈবিত্তিক প্রশ্নপত্র সংগ্রহ করে এবং আমাদের অভিজ্ঞ টিম মেম্বার দ্বারা সেটা সমাধান করেছি। আশা করি আমাদের সমাধানকৃত ক খ গ ঘ সেটের ২৫ টি এমসিকিউ এর ২৫ টি নির্ভুল এবং সঠিক হয়েছে। অর্থাৎ ১০০% সঠিক সমাধান আমরা প্রদান করেছি। ঢাকা বোর্ড এসএসসি পদার্থ বিজ্ঞান প্রশ্ন সমাধান ২০২৪ যেকোনো ধরনের ডিজিটাল ডিভাইসের মাধ্যমে প্রশাসনালী দেখতে এবং ডাউনলোড করে নিতে পারবেন প্রশ্ন সমাধানে এই পর্ব থেকে।

আরো দেখুন; (সকল সেট) SSC Dhaka Board Physics Question Solution 2023

উপসংহার

উপরের অংশে পদার্থ পৌঁছে সমাধানটি আপনাদের কাজে আসলে আমাদের সার্থকতা। এসএসসি পরীক্ষার পরবর্তী বিষয়ে কিছু সমাধান পেতে আমাদের ওয়েবসাইটির সঙ্গে থাকুন এবং পড়াশোনার মধ্যেই থাকুন। আল্লাহ হাফেজ।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *