Questions Solution

সকল বোর্ড এসএসসি বাংলা ২য় পত্র ২০২৪ প্রশ্ন ও উত্তর pdf

এসএসসি বাংলা দ্বিতীয় পত্র MCQ পরীক্ষার ১০০% প্রশ্ন সমাধান ২০২৪ পিডিএফ ডাউনলোড

আপনি নিশ্চয়ই এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী একজন পরীক্ষার্থী? প্রশ্ন সমাধান সম্পর্কিত আর্টিকেল খুজছেন? যে হ্যাঁ আজ অনুষ্ঠিত হলো বহুল প্রতীক্ষিত বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা। এসএসসি পরীক্ষা ২০২৪ বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান pdf ডাউনলোড করতে পারবেন আজকের এই নিবন্ধন থেকে। প্রায় ২০ লাখেরও অধিক পরীক্ষার্থীর অংশগ্রহণের শুরু হয়েছে এবারের এসএসসি পরীক্ষা। সর্বমোট ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা একযোগে এই পরীক্ষায় অংশগ্রহণ করছে। তারি ধারাবাহিকতায় আজ ১৮ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হলো বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা। পরীক্ষা দিতে আসে এমসিকিউ অংশের যারা প্রশ্ন সমাধান করছেন তারা ধৈর্য ধরুন, পড়ুন এবং দেখে নিন প্রশ্ন সমাধান।

এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ pdf

আজ ১৮ ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রোজ রবিবার। প্রথম পরীক্ষার পজ আজ অনুষ্ঠিত হলো দ্বিতীয় পরীক্ষা বাংলা দ্বিতীয় পত্র। পরীক্ষাটি সকাল ১০ ঘটিকায় শুরু হয় পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী। প্রথম অংশ এমসিকিউ এবং দ্বিতীয় অংশের সৃজনশীল প্রশ্নের মাধ্যমে পরীক্ষাটি ঢেলে সাজানো হয়েছে। তিন ঘন্টার এই লিখিত পরীক্ষাটিতে ৩০ নম্বরের থাকবে এমসিকিউ এবং ৭০ নম্বরের থাকবে সৃজনশীল প্রশ্ন। দুপুর একটা পরীক্ষার শেষ হওয়ার সাথে সাথে আমরা এক পরীক্ষার্থীর কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে এবং তা বাংলা দ্বিতীয় পত্র বোর্ড বুকের প্রথম থেকে শেষ পর্যন্ত লাইন ঠঠস্থ করে উক্ত প্রশ্নগুলোর সমাধান প্রস্তুত করছি ক্রমান্বয়ে। ধৈর্য ধরে পুরো আর্টিকেলটি পড়ার অনুরোধ করছি সাথে দেখতে পাবেন ইনশাল্লাহ প্রশ্ন সমাধান।

আরো দেখুন; SSC Bangla 2nd Paper Solution 2024 [All Board]

এসএসসি বাংলা দ্বিতীয় পত্র এমসিকিউ প্রশ্ন সমাধান ২০২৪

পরীক্ষাটি দুপুর একটায় শেষ হওয়ার সাথে সাথেই প্রশ্ন সমাধানের কাজ শুরু হয়ে যায় এখনো চলমান। সকলে অবগত আছেন যে নয়টি সাধারণ বোর্ড একটি কারিগরি এবং একটি মাদ্রাসা বোর্ডের সমন্বয়ে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। সারা বাংলাদেশে সর্বমোট ৩৬৭ পরীক্ষা কেন্দ্রে এই বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষাতে একযোগে অনুষ্ঠিত হলো। ইতিমধ্যে পরীক্ষা শেষ এখন প্রশ্ন সমাধানের পালা ধৈর্য ধরুন এবং প্রশ্ন সমাধানটি তৈরি করার সাথে সাথে তার নিচে পেয়ে যাবেন ইনশাল্লাহ। চাইলে পুরো প্রশ্ন সমাধানটি আপনারা পিডিএফ ফাইল তৈরি করে ডাউনলোড করে রাখতে পারবেন আপনার কাঙ্খিত ফোল্ডারে।

SSC Bangla 2nd Paper Exam Question Solution 2024

প্রশ্ন সমাধানের এই আর্টিকেলের যদি কোন প্রশ্নের উত্তর ভুল প্রমাণিত হয় তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন। খুব গুরুত্ব সহকারে প্রতিটি পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কিত আর্টিকেল আমরা প্রস্তুত করে থাকি। পরবর্তীতে আগামী ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রোজ মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা। পরীক্ষাটির সাজেশন এবং প্রশ্ন সমাধান সম্পর্কিত আর্টিকেল সবাইকে পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন আল্লাহ হাফেজ।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *