Questions Solution

(MCQ ) ঢাকা বোর্ড এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪ pdf

সদ্য অনুষ্ঠিত ঢাকা বোর্ডের এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষার ১০০% উত্তর ২০২৪

ঢাকা বোর্ড এসএসসি বাংলা ১ম পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ pdf ডাউনলোড করতে চান? আপনি যদি এবারের এসএসসি ও সমানের পরীক্ষায় অংশগ্রহণকারী একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে একেবারে সঠিক আর্টিকেলে এসে উপস্থিত হয়েছেন। আজ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার।

এসএসসি ও সমমানের পরীক্ষার পূর্বে উল্লেখিত সময় অনুযায়ী অনুষ্ঠিত হয়ে গেল বাংলা প্রথম পত্র পরীক্ষা। পরীক্ষা আশা প্রতিটি প্রশ্নের একেবারে নির্ভুল সমাধান নিয়ে এই আর্টিকেলটি প্রস্তুত করা হয়েছে। শেষ পর্যন্ত আর্টিকেলটির সাথে থেকে পুরো আর্টিকেলটি একবার পড়ে নিন এবং দেখে নিন আপনার প্রশ্ন সমাধান।

এসএসসি ঢাকা বোর্ডের সকল ক খ গ ঘ সেটের প্রশ্ন সমাধান বাংলা প্রথম পত্র ২০২৪

আপনারা সকলেই অবগত আছেন যে তীব্র জ্যামের কারণে ঢাকা মহানগরীতে সর্বমোট 122 টি পরীক্ষা কেন্দ্র রয়েছে। যেন প্রতিটি পরীক্ষার্থীরা খুব সহজেই কোন ট্রাফিক জ্যাম ছাড়াই পরীক্ষা অংশগ্রহণ করতে পারে এজন্য ঢাকা মহানগরীর মেট্রোপলিটন পুলিশ ১৮ দাবাদ সুপারিশ করেছে।

তারি ধারাবাহিকতায় কোন প্রকারের দুর্নীতি ছাড়াই এবারের এসএসসি ও সমমানের প্রথম ধাপের ঢাকা মহানগরীতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হলো। পরীক্ষাটিতে অংশগ্রহণ করে প্রায় ২ লাখেরও বেশি পরীক্ষার্থী।

পরীক্ষাটি দুপুরের একটা শেষ হওয়ার সাথে সাথে প্রশ্নপত্র সংগ্রহের মাধ্যমে তার সমাধানের কাজ শুরু হয়েছে। ধৈর্য সহকারে আর্টিকেলটি সাথে থাকুন এবং প্রশ্ন সমাধান গুলো দেখে নিন।

ঢাকা বোর্ড এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪
১

ঢাকা বোর্ড এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪ ২

এসএসসি ঢাকা বোর্ড বাংলা প্রথম পত্র প্রশ্ন উত্তর ২০২৪

আমরা অন্যান্য বোর্ডের পাশাপাশি শুধুমাত্র ঢাকা বোর্ডের পরীক্ষার্থীদের জন্যই আলাদা করে এ আর্টিকেলটি প্রস্তুত করেছি। যাতে করে ঢাকা বোর্ডের অধীনে যে সকল পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের সকল পরীক্ষায় আসা প্রশ্নগুলোর ১০০% সমাধান খুব সহজে পেয়ে যান।                   

আমরা প্রতিটি সেটের আলাদা আলাদা প্রশ্ন সমাধান এই একটি আর্টিকেল উপস্থাপন করেছি যাতে করে যে যে সেটের আন্ডারে পরীক্ষায় অংশগ্রহণ করুক না কেন সকল সেট এ প্রশ্নের সমাধান খুব সহজে যেন পেয়ে যায়। তাই নিচে থেকে আপনার কাঙ্ক্ষিত প্রশ্ন সমাধান গুলো এখনই দেখে নিন সবার আগে।

আরো পড়ুন; (সকল সেট) এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

এসএসসি বাংলা প্রথম পত্র mcq প্রশ্ন সমাধান ২০২৪ ঢাকা বোর্ড

সর্বমোট ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল এই এসএসসি ও সমমানের পরীক্ষা। যেখানে অংশগ্রহণ করে সর্বমোট ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা। সকল পরীক্ষার্থীদের জন্য কেন্দ্র নির্ধারণ করা হয় সর্বমোট তিন হাজার সাতশ টি। 

 সাধারণ শিক্ষা বোর্ড এসএসসি মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার আয়োজন করে। আজকের এই আর্টিকেলের সাথে এতক্ষণ এই দীর্ঘ সময় অতিবাহিত করার জন্য সকলকে অভিনন্দন জানাই। পরবর্তী আর্টিকেল দেখার সাদর আমন্ত্রণ জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *