Questions Solution

 (Dhaka Board) এসএসসি ঢাকা বোর্ড বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্ন সমাধান ২০২৩

ঢাকা বোর্ডের এসএসসি বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষার mcq প্রশ্ন ও উত্তর ২০২৩

এসএসসি ঢাকা বোর্ড বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্ন সমাধান ২০২৩ ক খ গ ঘ সেট পিডিএফ ডাউনলোড। প্রিয় এসএসসি পরীক্ষার্থী বন্ধুরা আশা করি সকলে ভালো এবং সুস্থ রয়েছেন? এই প্রত্যাশায় বরাবরের মতো শুরু করতে চলেছি এসএসসি পরীক্ষার আরও একটা বিষয়ের প্রশ্ন সমাধান। এই আর্টিকেলে আজ আমরা ঢাকা বোর্ডের এসএসসি বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষার mcq বা নৈবিত্তিক প্রশ্ন সমাধান করবো। আপনি যদি বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং এই মুহূর্তে পরীক্ষার প্রশ্ন সমাধান দেখতে চান তাহলে আর্টিকেলটি শুরুতে শেষ পর্যন্ত পড়তে  ভুলবেন না। তো চলুন দেরি না করে দেখে নিন হিসাব বিজ্ঞান পরীক্ষার mcq প্রশ্ন ও উত্তর।

এসএসসি ঢাকা বোর্ড বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্ন সমাধান ২০২৩

বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়টি বিজ্ঞান বা সাইন্স বিভাগের শিক্ষার্থীদের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। যা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি অন্যতম এবং কঠিন বিষয় বলে বিবেচিত। অর্থাৎ বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের কাছে  সবচেয়ে কঠিন এবং গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে বাংলাদেশ ও বিশ্বপরিচয়। আর্টিকেলটির মাধ্যমে আমরা বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষার পুরো প্রশ্ন পত্র সম্পর্কে এবং প্রশ্ন সমাধান প্রকাশ করব। ঢাকা বোর্ডের বাংলাদেশ ও বিশ্বপরিচয়  বিষয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন প্রায়ে ২ লক্ষাধিক পরীক্ষার্থী। যারা এই মুহূর্তে পরীক্ষার প্রশ্ন সমাধান পেতে বিভিন্ন ওয়েবসাইটে ঘোরাঘুরি করছেন। তাদের উদ্দেশ্যে আমরা জানাতে চাই যে, আপনাদের চিন্তার কোন কারণ নেই কারণ আর্টিকেলটি হতে সম্পূর্ণ  প্রশ্ন সমাধানটি খুব সহজে দেখতে এবং ডাউনলোড করতে পারবেন।

ঢাকা বোর্ড এসএসসি বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্ন ও উত্তর ২০২৩

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের আজ ২৩ মে, ২০২৩ তারিখ বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষাটি সকাল ১০ টা হতে শুরু হয় এবং পরীক্ষা শেষ হয় দুপুর ০১ টায়। দেশের সকল শিক্ষা বোর্ডের পাশাপাশি তিন ঘণ্টা সময় ব্যাপী ঢাকা বোর্ডেরও বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রশ্নপত্র সৃজনশীল এবং এমসিকিউ এই দুইটি পর্যায়ে করা হয় এবং পরীক্ষা নেওয়া হয়। আজ আমরা এমসিকিউ অংশের ৩০ মার্কের প্রশ্ন সমাধান সম্পর্কে আপনাদের উদ্দেশ্যে প্রশ্ন সমাধান তুলে ধরব। সমাধান পেতে নিচের অংশ খেয়াল করুন।

ঢাকা বোর্ডের বাংলাদেশ ও বিশ্বপরিচয় উত্তরমালা ২০২৩ পিডিএফ ডাউনলোড

সম্প্রতি ঢাকা বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর থেকে ঢাকা বোর্ডের শিক্ষার্থীদের বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষার mcq অংশের সমাধান পাওয়ার জন্য আগ্রহী হতে দেখা যায়। কারণ পরীক্ষা শেষে তারা নিশ্চিত হতে চায় যে, তাদের করা কত টি এমসিকিউ সঠিক হয়েছে? অর্থাৎ ৩০ টি এমসিকিউ-এর মধ্যে তারা কত টি এমসিকিঊ সঠিক করতে পেরেছে। তাই আমরা পরীক্ষা শেষ হওয়া মাত্রই ঢাকা বোর্ডের বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করি এবং এমসিকিউ অংশের সমাধান করি। এমসিকিউ অংশ সমাধানের জন্য  অভিজ্ঞ শিক্ষকমন্ডলী, নোট বই, পাঠ্য বই এবং বিভিন্ন ওয়েবসাইটের সাহায্য নিয়েছি। আশা করি আমাদের  প্রস্তুতকৃত প্রশ্ন সমাধানটি ১০০% নিখুঁত এবং সঠিক হয়েছে।এখান থেকে আপনি খুব সহজেই হিসাববিজ্ঞান পরীক্ষার উত্তরমালা পিডিএফ সহকারে দেখতে এবং ডাউনলোড করতে পারবেন।

 উপসংহার

আমাদের  প্রস্তুতকৃত প্রশ্ন সমাধান যদি আপনাদের কাজ আসে তাহলে আমাদের সাথে কথা। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা ধন্যবাদ জানিয়ে শেষ করছি, আল্লাহ হাফেজ।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *