Questions Solution

(এমসিকিউ) সিনিয়র স্টাফ নার্স পদের নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন সমাধান

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের বিগত সালের প্রশ্ন ও উত্তর

সিনিয়র স্টাফ নার্স পরীক্ষার বিগত সালের সমাধান পিডিএফ সহ দেখুন। বরাবরের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে। প্রিয় পাঠকবৃন্দ আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করবো নার্সিং ও মিড ওয়াইফারি অধিদপ্তরের ”সিনিয়র স্টাফ নার্স” নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন সমাধান নিয়ে। যারা সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন আর্টিকেলটি তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।

সিনিয়র স্টাফ নার্স বিগত সালের প্রশ্ন ও উত্তর ২০২৩

আপনারা সকলে অবগত আছেন যে, নার্সিং ও মিড ওয়াইফারি অধিদপ্তর প্রতিবছর বেশ কিছু পদে জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি করে এবং নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তেমনি আগামী ২৪ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিনিয়র স্টাফ নার্স পদের নিয়োগ পরীক্ষা। আরো অনেকে এই মুহূর্তে বিগত সালের প্রশ্নপত্র এবং প্রশ্ন সমাধানটি দেখতে আগ্রহী। আপনাদের উদ্দেশ্যে ২০২১ সালে অনুষ্ঠিত সিনিয়র স্টাফ নার্স পরীক্ষার প্রশ্ন ও উত্তর তুলে ধরলাম।

সিনিয়র স্টাফ নার্স পদের ২০২১ সালের প্রশ্ন সমাধান

২০২১ সালে অনুষ্ঠিত হয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ”সিনিয়র স্টাফ নার্স” পদের নিয়োগ পরীক্ষা। পরীক্ষাটি এমসিকিউ আকারে অনুষ্ঠিত হয় এবং সামনের পরীক্ষাটিও এমসিকিউ আকারে অনুষ্ঠিত হবে। তাই আপনাদের জন্য mcq সমাধান নিয়ে হাজির হয়েছি। বিগত সালের প্রশ্নপত্র সমাধান করা থাকলে লক্ষ্য করা যায় যে নতুন অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় প্রায় ১০ থেকে ২০% কমন আসতে পারে। কেননা বিভিন্ন নিয়োগ পরীক্ষার গবেষণা করে দেখা গেছে যে, বিগত সালের প্রশ্নপত্র হতে পরবর্তী সালের পরীক্ষায় প্রশ্নপত্র কমন আসে।সিনিয়র স্টাফ নার্স পদের অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষার পূর্ণ মান হবে ১০০ মার্ক। যা বাংলা, ইংরেজি, গণিত,সাধারণ জ্ঞান দৈনন্দিন বিজ্ঞান বিষয় হতে প্রশ্নপত্র প্রণয়ন করা হবে।

২০২১ সালের নার্সিং ও মিডওয়াইফারি পরীক্ষার প্রশ্ন সমাধান পিডিএফ ডাউনলোড

বিগত সালের বা ২০২১ সালে অনুষ্ঠিত নার্সিং ও মিডওয়াইফারি পরীক্ষার প্রশ্ন ও উত্তর মালা আমাদের প্রস্তুতকৃত আর্টিকেল এর মাধ্যমে আপনারা একনজরে দেখে নিতে পারেন এবং একই সাথে পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারেন। আশা করা যায় ২০২১ সালের নার্সিং ও মিড ওয়াইফারি পরীক্ষার প্রশ্ন সমাধান হতে আপনি ২০২৩ সালে সিনিয়র স্টাফ নার্স পদটির পরীক্ষায় খুব ভালো উত্তর করতে পারবেন।

আরো পড়ুন; পরিবার কল্যাণ পরিদর্শিকা পদের বিগত সালের প্রশ্ন সমাধান

উপসংহার

উপরিক্ত অংশে আপনাদের উদ্দেশ্যে বিগত সালের সিনিয়র স্টাফ নার্স পরীক্ষার প্রশ্ন ও সমাধানটি উপস্থাপিত হয়েছে। বিগত সালের প্রশ্নপত্র সমাধান এর মাধ্যমে আপনারা আপনাদের অনুষ্ঠিত হতে যাওয়া লিখিত পরীক্ষায় অনেক উন্নতি করতে পারবেন এই কামনা ব্যক্ত করে শেষ করছি আর্টিকেলটি। আল্লাহ হাফেজ।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *