Questions Solution

(ক খ গ ঘ সেট) এসএসসি ঢাকা বোর্ড অর্থনীতি প্রশ্ন ও উত্তর ২০২৪

ঢাকা বোর্ডের এসএসসি অর্থনীতি প্রশ্ন সমাধান ২০২৪ PDF Download [সকল সেট]

এসএসসি ঢাকা বোর্ডের অর্থনীতি প্রশ্ন ও উত্তর ২০২৪ সকল সেট ডাউনলোড করুন। আশা করি সকলে ভালো এবং সুস্থ রয়েছেন এ প্রত্যাশায় শেয়ার করতে চলেছি ঢাকা বোর্ডের এসএসসি অর্থনীতি পরীক্ষার এমসিকিউ প্রশ্ন ও উত্তরমালা। (ক খ গ ঘ সেট) এসএসসি ঢাকা বোর্ড অর্থনীতি প্রশ্ন ও উত্তর ২০২৪ যারা অর্থনীতি বিষয়ের ৩০ টি Mcq-এর সঠিক সমাধান দেখার জন্য এই মুহূর্তে আগ্রহী তারা আর্টিকেলটি পুরোপুরি পড়তে থাকুন।

ঢাকা বোর্ড অর্থনীতি প্রশ্ন সমাধান ২০২৪

ঢাকা বোর্ডের আওতায় অর্থনীতি পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় তিন লক্ষাধিক শিক্ষার্থী। যার মধ্যে প্রায় ১ লক্ষ ৮০ হাজার জন ছাত্রী এবং ১ লক্ষ ২০ হাজার জন ছাত্র। গত বছর ঢাকা বোর্ডের আওতায ২০ হাজার বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ নিয়েছিলেন এবছরের তুলনায়। পরীক্ষা শেষ হওয়া মাত্রই শিক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রশ্ন ও উত্তরমালা দেখতে আগ্রহী হয়ে পড়ে। শিক্ষার্থীরা নিশ্চিত হতে চায় যে, তারা যে ৩০ টি এমসিকিউ,-এর উত্তর দিয়েছে তার মধ্যে কয়টি এমসিকিউ-এর উত্তর সঠিক হয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যই আমরা কাজ করেছি অর্থনীতি এমসিকিউ প্রশ্নপত্র নিয়ে।

এসএসসি ঢাকা বোর্ড অর্থনীতি প্রশ্ন ও উত্তর ২০২৪

সকলেই জানি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মাধ্যমিকের সময়সূচী মে মাসের ১৮ তারিখ রোজ বৃহস্পতিবার সকাল ১০ টা হতে ০১ টা পর্যন্ত অর্থনীতি শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা সম্পন্ন হওয়ার পরই শিক্ষার্থীরা তাদের mcq পার্টের ৩০ টি এম সি কিউ এর সঠিক এবং ১০০% নির্ভুল উত্তর দেখার জন্য বিভিন্ন ওয়েবসাইটে ভিজিট করতে থাকে। যারা এই মুহূর্তে পরীক্ষার এমসিকিউ গুলোর সঠিকতা নিরূপণ করতে এসেছেন তাদের জন্য আমরা এসএসসি ঢাকা বোর্ডের প্রশ্ন ও উত্তর দিয়ে সাজিয়েছি আর্টিকেলটি।

সকল সেটের অর্থনীতি এমসিকিউ উত্তরমালা ২০২৪ pdf

ঢাকা বোর্ডের অর্থনীতি পরীক্ষা শেষে আমরা পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করে যথাযথ সমাধান করেছি। আমরা সকল সেটের অর্থাৎ ক খ গ ঘ প্রতিটি সেটের প্রশ্নপত্র সংগ্রহ করে তার সমাধান প্রদান করেছি। অতঃপর প্রশ্ন সমাধানটি করার জন্য আমরা বিভিন্ন শিক্ষক মন্ডলী, নোট ব্‌ই, পাঠ্য বই এবং বিভিন্ন ওয়েবসাইটের সাহায্য নিয়েছি। যাতে করে প্রশ্ন সমাধানটি ১০০% নির্ভুল এবং সঠিক হয়।

আরো দেখুন; Dhaka Board SSC Economics Question Solution 2024

উপসংহার

এতক্ষণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে শেষ করছি। সকল বিষয়ের এসএসসি পরীক্ষার প্রশ্ন সমাধান এবং সাজেশন পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন, আল্লাহ হাফেজ।

Abdul Alim

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Bestresultbd. Follow us on Social Media To Get Result Updates.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *